প্রযুক্তিসর্বশেষ খবর

অক্টোবরে আসছে ভারতে তৈরি আইফোন ১৬ প্রো

অ্যাপল ইতিমধ্যে প্রতীক্ষিত আইফোন 5 সিরিজটি উন্মোচন করেছে। এখন এটি ব্যবহারকারীদের জন্য বাজারের পালা। আর্থিক বছর অক্টোবরে শুরু হয়। অ্যাপল গ্রাহকদের চাহিদা অনুযায়ী ভারতে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা করেছে। শুক্রবার, অ্যাপল ভারতে আরও পাঁচটি স্টোর খোলার পরিকল্পনা ঘোষণা করেছে। হিন্দুস্তান টাইমস থেকে খবর।

সংস্থাটি বলেছে যে “মেড ইন ইন্ডিয়া” সিরিজের আইফোন 5 প্রো এবং আইফোন 5 প্রো ম্যাক্স ডিভাইসগুলি এই মাসে চালু করা হবে।

অ্যাপল 21 তম থেকে ভারতের ভিতরে আইফোন উত্পাদন শুরু করেছে। সেই থেকে এর চাহিদা আগের চেয়ে অনেক বেশি বেড়েছে। অ্যাপলের একজন মুখপাত্র ভারতীয় গণমাধ্যমকে বলেছিলেন যে অ্যাপল এখন ভারতে আইফোন 5 প্রো এবং প্রো ম্যাক্স সহ পুরো আইফোন 5 লাইনআপ তৈরি করছে। এবার, আইফোন 5 প্রো এবং প্রো ম্যাক্স, মেড ইন ইন্ডিয়া, আগামী কয়েক সপ্তাহের মধ্যে স্টোরগুলিতে পাওয়া যাবে। অন্যান্য কিছু দেশেও প্রেরণ করা হবে।

আইফোন 5 প্লাসের দাম হবে $ 5, অর্থা মুদ্রা এবং আইফোন 5 প্রো ম্যাক্সের দাম $ 5, অর্থাৎ, বাংলাদেশী মুদ্রার দামটি 1 লক্ষ 5 হাজার 5 হবে।

এই সিরিজ অ্যাপলের ফোনটি এখন পর্যন্ত বৃহত্তম স্ক্রিন আইফোন। এই সিরিজের প্রো ডিসপ্লে আকার 5.5 ইঞ্চি এবং প্রো সর্বোচ্চ 5.5 ইঞ্চি। একই সময়ে, পূর্ববর্তী সিরিজের তুলনায় এই সিরিজে ব্যাটারির ক্ষমতা বাড়ানো হয়েছে। এই ফোনগুলির পাশের প্যানেলটি অ্যাকশন এবং ক্যাপচার বোতামে যুক্ত করা হচ্ছে। সিরিজের চারটি মডেলের একটি ক্যাপচার বোতাম রয়েছে, যা ফোন লকটি না খুলে সহজেই ক্যামেরা দিয়ে নেওয়া যেতে পারে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button