বাংলাদেশসর্বশেষ খবর

উপদেষ্টা নাহিদ: বঙ্গবন্ধুকে জাতির পিতা মনে করে না অন্তর্বর্তী সরকার!

অন্তর্বর্তীকালীন সরকার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা মনে করে না: নাহিদ ইসলাম

বুধবার সচিবালয়ের তথ্য ও সম্প্রচার উপদেষ্টা নাহিদ ইসলাম ১৫ আগস্টসহ কয়েকটি জাতীয় দিবস বাতিলের বিষয়ে সাংবাদিকদের কাছে বিস্ফোরক মন্তব্য করেন। তিনি বলেন, আওয়ামী লীগ বঙ্গবন্ধুকে জাতির পিতা মনে করলেও আওয়ামী লীগই তাকে অসম্মান করেছে।

নাহিদ ইসলাম আরও উল্লেখ করেছেন যে “অনেক লোক এই দেশে অবদান রেখেছেন,” এবং বর্তমান সরকারের সিদ্ধান্তের পিছনে রাজনৈতিক কারণ রয়েছে। তিনি দাবি করেন, “যে জাতীয় দিবসগুলো বাতিল করা হচ্ছে, তা আওয়ামী লীগ চাপিয়ে দিয়েছে, এটা ফ্যাসিবাদী আচরণ।” সরকারের মতে, এই দিনগুলি গুরুত্বপূর্ণ নয়, তাই তাদের বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

৭ মার্চের গুরুত্ব উল্লেখ করে তিনি বলেন, এটি গুরুত্বপূর্ণ হলেও জাতীয় দিবসের গুরুত্ব পায় না।

উপদেষ্টা নাহিদ আরও বলেন, “যে কোনো দিন বাতিল করার প্রয়োজন হলে তা করা হবে। এছাড়াও, জুলাই মাসের অভ্যুত্থানের গুরুত্বের জন্য কিছু দিন প্রতিষ্ঠিত হতে পারে।”

এরই মধ্যে রাজনৈতিক বিশ্লেষকরা এই বক্তব্যে প্রতিক্রিয়া ব্যক্ত করতে শুরু করেছেন। অনেকেই বলেছেন, এ ধরনের মন্তব্য রাজনৈতিক অস্থিরতা সৃষ্টি করতে পারে এবং জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি শ্রদ্ধা বজায় রাখতে সরকারের সতর্ক হওয়া উচিত। এছাড়া ইতিহাসকে সম্মান করা সকল সরকারের কর্তব্য, যা জনগণের মধ্যে বিভ্রান্তির কারণ হতে পারে।

বঙ্গবন্ধুর উত্তরাধিকার কীভাবে রক্ষা করা যায় তা নিয়ে আওয়ামী লীগ নেতাদের মধ্যে আলোচনা শুরু হয়েছে। দলের ভেতরে রাজনৈতিক পরিবর্তন ও নতুন নেতৃত্ব সৃষ্টি এখন আলোচনার কেন্দ্রবিন্দুতে।

নাহিদ ইসলামের মন্তব্য এবং বর্তমান সরকারের সিদ্ধান্ত দেশের রাজনৈতিক পরিবেশে নতুন করে আলোচনা-সমালোচনার সৃষ্টি করেছে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button