বিশ্বসর্বশেষ খবর

পুতিনের সঙ্গে যোগাযোগ রাখা ‘বুদ্ধিমত্তার লক্ষণ’: ট্রাম্প

হোয়াইট হাউস ছাড়ার পর রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে যোগাযোগ রেখেছিলেন কিনা, এমন প্রশ্ন কৌশলে এড়িয়ে গেছেন রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তিনি বলেছেন, “যদি করে থাকি, তবে এটা বুদ্ধিমত্তার পরিচয়।”

ওয়াশিংটন পোস্টের সাংবাদিক বব উডওয়ার্ড তাঁর সর্বশেষ প্রকাশিত বই ‘ওয়ার’–এ লিখেছেন, ২০২১ সালের জানুয়ারি মাসে হোয়াইট হাউস ছাড়ার পর বিভিন্ন সময় ট্রাম্প প্রেসিডেন্ট পুতিনের সঙ্গে কথা বলেছেন।

গতকাল মঙ্গলবার একটি সাক্ষাৎকার অনুষ্ঠানে ব্লুমবার্গের প্রধান সম্পাদক জন মিকলথোয়াইট সাবেক মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্পকে উডওয়ার্ডের নতুন বইয়ের প্রসঙ্গ টেনে এ বিষয়ে সরাসরি প্রশ্ন করেন।

জবাবে ট্রাম্প বলেন, “আমি এ বিষয়ে কিছু বলব না। কিন্তু আমি আপনাকে এটা বলতে পারি, যদি আমি এটা (পুতিনের সঙ্গে যোগাযোগ) করে থাকি, তা বুদ্ধিমত্তার পরিচয়। যদি আমি মানুষের সঙ্গে বন্ধুত্বপূর্ণ হই, যদি মানুষের সঙ্গে আমার সম্পর্ক থাকে, সেটা তো ভালো কিছু, মন্দ কিছু তো নয়।”

ট্রাম্প আরও বলেন, পুতিনের যুদ্ধ বন্ধের শর্ত গ্রহণযোগ্য নয় এবং তিনি এই ব্যাপারে যথেষ্ট উদ্বেগ প্রকাশ করেছেন। তিনি ইকোনমিক ক্লাব অব শিকাগোতে এক সাক্ষাৎকারে বলেন, “একজন নেতার জন্য যুদ্ধকে সমাপ্ত করার জন্য সব সময় বুদ্ধিমান ও সঠিক পদক্ষেপ নেওয়া উচিত। তবে পুতিনের অবস্থান বর্তমানে গ্রহণযোগ্য নয়।”

বর্তমানে ট্রাম্প আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিতব্য প্রেসিডেন্ট নির্বাচনের ভোট গ্রহণের প্রস্তুতি নিচ্ছেন এবং শেষ মুহূর্তের নির্বাচনী প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button