শিক্ষাসর্বশেষ খবর

ইন্টার্নশিপে মিলবে মাসে ভাতা ১০ হাজার, মিলছে সনদ

রাস্তাঘাট ও মহাসড়ক বিভাগের রোড ট্রান্সপোর্ট এবং হাইওয়ে বিভাগে ইন্টার্নশিপের জন্য আবেদন ফর্ম চাওয়া হয়েছে। পোশাকগুলি 6 -মঞ্চ ইন্টার্নশিপের জন্য এই 6 -মঞ্চ ইন্টার্নশিপের জন্য আবেদন করতে পারে। ইন্টার্নশিপে প্রার্থীদের ভাতা দেওয়া হবে। নীতি -2021 এর গেজেট অনুসারে, শিক্ষার্থীরা সরকারী প্রতিষ্ঠানে ইন্টার্নশিপ করার সুযোগ পাবে।

পোস্টের নাম: আন্তর্জাতিক

সংখ্যা: 1

ভাতা কত?

ইন্টার্নশিপ চলাকালীন, শিক্ষার্থীরা প্রতি মাসে টিকে 5,000 পাবেন। প্রার্থীদের ইন্টার্নশিপ ভাতা ব্যতীত অন্য কোনও ভাতা/সুবিধা দেওয়া হবে না। ইন্টার্নশিপ পলিসি -২০২১ অনুসারে, সফলভাবে কোর্সটি শেষ করা ইন্টার্নশিপ শংসাপত্র পাবে। তবে এই শংসাপত্রটি কোনও প্রতিষ্ঠানের স্থায়ী, অস্থায়ী বা অন্য কোনও চাকরি হিসাবে বিবেচিত হবে না।

আবেদনের যোগ্যতা-

*আবেদনকারীকে অবশ্যই বাংলাদেশের নাগরিক হতে হবে;

*অবশ্যই একটি স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক/স্নাতকোত্তর/সমতুল্য পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে; বা

*আবেদন একটি শংসাপত্রের সাথেও প্রয়োগ করা যেতে পারে (ফলাফলের জন্য অপেক্ষা করা শিক্ষার্থীরা)। তবে প্রার্থীকে শিক্ষাপ্রতিষ্ঠানের বিভাগের প্রধানের শংসাপত্র জমা দিতে হবে;

*স্নাতক/স্নাতকোত্তর/সমতুল্য ডিগ্রির 2 বছরের মধ্যে আবেদন করুন;

*একজন প্রার্থী কেবল একবার ইন্টার্নশিপ করার সুযোগ পাবেন;

*যদি আবেদনকারী অন্য কোনও ক্রিয়ায় নিযুক্ত থাকে তবে নিয়োগকর্তাকে অবশ্যই নন -অবজেক্ট শংসাপত্র জমা দিতে হবে;

আবেদন যেভাবে

আগ্রহী প্রার্থীদের এখানে ক্লিক করে আবেদন ফর্মটি ডাউনলোড করতে হবে (https://rhd.portal.gov.bd/)। এই অ্যাপ্লিকেশনটি শেষ করার পরে, আবেদনটি প্রয়োজনীয় নথি সহ ডাক বা কুরিয়ার পরিষেবা দ্বারা প্রেরণ করা উচিত।

আবেদন করার সময়সীমা: পরবর্তী 7 নভেম্বর।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button