খেলাসর্বশেষ খবর

পাকিস্তানে না গেলে বিকল্প ব্যবস্থা ভারতীয় দলের

ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ইঙ্গিত দিয়েছে যে টুর্নামেন্টটি সম্ভবত ‘হাইব্রিড মডেল’ এ থাকবে যদি ভারত চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলতে পাকিস্তানে না যায়। ইসিবির চেয়ারম্যান রিচার্ড থম্পসন বলেছেন, টুর্নামেন্টে ভারতের খেলা ক্রিকেটের পক্ষে ভাল হবে না।

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির পরবর্তী সংস্করণটি ২০২১ সালের ফেব্রুয়ারি থেকে শুরু হবে। পাকিস্তানে অনুষ্ঠিত এই টুর্নামেন্টটি ভারতের অংশগ্রহণ নিয়ে অনিশ্চয়তা ছিল না। ভারত 20 বছর পরে পাকিস্তান ভ্রমণ করেনি। ভারত সরকারের অনুমোদনের অভাবে 212-5 মরসুমের পরে দুটি দল দ্বিপক্ষীয় সিরিজ খেলেনি।

বুধবার এক বিবৃতিতে ইসিবির চেয়ারম্যান উল্লেখ করেছিলেন যে বিসিসিআইয়ের চিফ জয় শাহ দু’দেশের ক্রিকেট সমাধানে প্রধান ভূমিকা পালন করবেন, বলেছিলেন, “এখানে একটি ভূ -রাজনীতি রয়েছে। তারপরে ক্রিকেট ভূ -রাজনীতি রয়েছে। আমি মনে করি তারা খুঁজে পাবে তারা খুঁজে পাব একটি সমাধান অবশ্যই।

ইসিবির চেয়ারম্যান থম্পসন এবং সিইও রিচার্ড গোল্ড সম্প্রতি পাকিস্তান -ইংল্যান্ড মুলতান পরীক্ষার সময় ব্রিটিশ সাংবাদিকদের সাথে মতামত বিনিময় করেছেন। ভারত যদি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে পাকিস্তান না যায়, তবে পাকিস্তানের ক্রিকেটে ভারত ছাড়া একটি টুর্নামেন্টের আয়োজনের কথা রয়েছে। তবে ভারত বা পাকিস্তানের মতো দল ছাড়াই চ্যাম্পিয়ন্স ট্রফির আয়োজন করা সম্প্রচারে নেতিবাচক প্রভাব ফেলবে। এবং এ জাতীয় পরিস্থিতি এড়াতে ‘অনেকগুলি বিকল্প এবং জরুরি পরিকল্পনা’ রয়েছে, তিনি বলেছিলেন।

সোনার ‘অনেকগুলি বিকল্প’ এর মধ্যে একটি হাইব্রিড মডেল হতে পারে। শ্রীলঙ্কা অবশেষে বিসিসিআইয়ের আয়োজন করে ২০২১ এশিয়া কাপ খেলতে পাকিস্তানে একটি দল পাঠানোর জন্য। পাকিস্তানে শুরুতে কিছু অংশ সংগঠিত হয়। এবার যদি চ্যাম্পিয়ন্স ট্রফিতে বিসিসিআইয়ের সিদ্ধান্ত একই হয় তবে ‘হাইব্রিড মডেল’ টুর্নামেন্টের একটি অংশ সংযুক্ত আরব আমিরাত বা শ্রীলঙ্কায় খেলতে পারে।

20 বছর পরে মাঠে স্থাপন করা এটিই প্রথম চ্যাম্পিয়ন্স ট্রফি। টুর্নামেন্টে মোট আটটি দল খেলবে। দলগুলি হ’ল পাকিস্তান, ভারত, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বাংলাদেশ এবং আফগানিস্তান। এদিকে, চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য করাচি, রাওয়ালপিন্ডি এবং লাহোরকে ভেন্যু চূড়ান্ত করে পিসিবিও সংস্কার করা হয়েছে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button