চাকরিসর্বশেষ খবর

গুগলে চাকরি পাওয়ার জন্য কী কী যোগ্যতা লাগবে, জানালেন সুন্দর পিচাই

অনেক শিক্ষার্থী গুগলে গুগলের প্রথম কাজ হওয়ার স্বপ্ন এবং আশা থাকতে পারে। তবে অনেকেই কীভাবে চাকরি পাবেন তা জানেন না। একটি সাক্ষাত্কারে, গুগলের প্রধান সংস্থা আলফাবেটের প্রধান নির্বাহী কর্মকর্তা আলফাবেটের প্রধান নির্বাহী কর্মকর্তা, একটি সাক্ষাত্কারে বলেছিলেন যে সংস্থা বা আবেদনকারীরা ‘এন্ট্রি লেভেল’ চাকরি বা গুগল স্টার্ট জব কাজের জন্য কর্মীদের জন্য কী চায়।

সম্প্রতি একটি সাক্ষাত্কারে, সুন্দর পিচাই বলেছিলেন যে গুগল ‘সুপারস্টার সফটওয়্যার ইঞ্জিনিয়ার’, এটির সাথে নতুন কিছু শেখার ইচ্ছা এবং সর্বশেষ চ্যালেঞ্জগুলির মুখোমুখি হওয়ার মানসিকতা সন্ধান করছে। পিচাই বলেছিলেন যে গুগল সৃজনশীলতা এবং উদ্বোধনী শক্তিও বিবেচনা করেছিল। তিনি নিখরচায় খাবারের বিষয়টিও নিয়ে এসেছিলেন। তাঁর মতে, এটি গোষ্ঠী চিন্তাভাবনা তৈরি করতে এবং সৃজনশীল চিন্তাভাবনা তৈরি করতে সহায়তা করে। বিউটিফুল পিচাই সাক্ষাত্কারে তাঁর ব্যক্তিগত অভিজ্ঞতার কথাও উল্লেখ করেছিলেন। গুগল তার প্রথম দিনগুলিতে ক্যাফেটেরিয়ায় অনেক সময় ব্যয় করেছিল, সুন্দর পিচাই বলেছিলেন। সুন্দরী পিচাই স্মরণ করেছিলেন যে বিভিন্ন আলোচনা ছিল।

ক্যাফে স্বতঃস্ফূর্ত মিথস্ক্রিয়া এবং নতুন ধারণা বিকাশে কাজ করে। তিনি জোর দিয়েছিলেন যে গুগল এই জাতীয় উদ্যোগের ব্যয়ের চেয়ে অনেক বেশি। এটি গুগলের সমবায় পরিবেশকে উত্সাহিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

এই বছরের জুন পর্যন্ত, গুগলে 100,000 এরও বেশি কর্মচারী কাজ করছেন। মার্কিন প্রযুক্তি সংস্থা এখনও সেরা প্রতিভা আকর্ষণে শ্রেষ্ঠত্ব বজায় রাখে। সুন্দর পিচাই বলেছিলেন, গুগলে চাকরির অফার প্রাপ্ত চাকরির প্রার্থীদের প্রায় ৫ শতাংশ প্রার্থীও তা গ্রহণ করেন। এটি প্রতিযোগিতামূলক কাজের বাজারে কোম্পানির শক্তিশালী আবেদন এবং অবস্থানের প্রতিচ্ছবি।

প্রাথমিক স্তরের চাকরিতে (এন্ট্রি-লেভেল) প্রতিযোগিতাটি তীব্রতর হওয়ার সাথে সাথে প্রার্থীদের অবশ্যই আলাদা কিছু থাকতে হবে, কিছু আলাদা থাকতে হবে।

প্রাক্তন গুগল রিক্রুটমেন্ট অফিসার নোলান চার্চ বিজনেস ইনসাইডারকে বলেছিলেন যে চাকরি প্রার্থীদের ভালভাবে প্রস্তুত হওয়া উচিত। এর অর্থ কেবল গুগলের মানই নয়, সংস্থার লক্ষ্য এবং উদ্দেশ্যগুলির নির্দিষ্ট উপাদানগুলির সম্পর্কেও একটি স্পষ্ট ধারণা রয়েছে। চার্চ নিয়োগকারীদের তাদের আবেগ, নির্ধারণ এবং তাদের পেশাদার সাফল্য অন্যদের সাথে ভাগ করে নেওয়ার পরামর্শ দিয়েছিল।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button