প্রযুক্তিসর্বশেষ খবর

‘গুগল জেমিনি’ এআই চ্যাটবট এর নতুন আপডেট

এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) চ্যাটবট এখন বিশ্বের অন্যতম জনপ্রিয় সরঞ্জাম। চ্যাটাবট এবং চত্তবোটের মতো ব্যক্তিগত সহায়তা সরঞ্জামগুলি ২০২২ সালের নভেম্বরে ওপেনএআই জেনারেটর এআই প্রযুক্তিতে চ্যাটবট ‘চ্যাটজিপ্ট’ তৈরি করার পরে জনপ্রিয় হতে শুরু করে। চ্যাটজিপিটের পাশাপাশি গুগল জেমি এবং মাইক্রোসফ্ট কোপাইলটও ব্যবহারকারীদের মধ্যে খুব জনপ্রিয়।

গুগল তাদের ব্যক্তিগত সহকারী জেমি উন্নত করতে ক্রমাগত কাজ করছে। এই মাসে, তিনটি নতুন আপডেট জেমে এসেছিল- বুধবার (8 ই অক্টোবর) শেষের মধ্যে শেষটি। আসুন এই নতুন আপডেটে কী আছে তা সন্ধান করুন।

গুগল এখন জেমি চ্যাটে ‘ইমেজেন 1’ নামে এআই মডেল যুক্ত করেছে। এটি এখন পর্যন্ত জেমিতে ব্যবহৃত সর্বাধিক উচ্চমানের এবং শক্তিশালী পাঠ্য-থেকে-চিত্র এআই মডেল। আপনি কল্পনা বা ভাবেন যে কোনও কমান্ড (প্রম্পট) আকারে লেখা কয়েক সেকেন্ডের মধ্যে তৈরি করা হবে। এটি হ’ল, গুগল জেমি এখন আপনার দেওয়া বিশদ এবং বাস্তবতার সাথে সামঞ্জস্য রেখে আগের চেয়ে আরও ভাল চিত্র বা চিত্র তৈরি করতে সক্ষম।

জেনিনি উন্নত গ্রাহকরা এমন চিত্রও তৈরি করতে পারেন যা এই বৈশিষ্ট্যের কল্যাণে এখন থেকে লোকেরা রয়েছে। ফলস্বরূপ, চিত্র বা চিত্র তৈরিতে আরও প্রকরণ দেখা যায়।

প্রাথমিকভাবে ইংরেজি ভাষায় কেবল ব্যবহারকারীরা কমান্ড প্রম্পট দিতে পারেন। যাইহোক, গুগল জানিয়েছে যে জিইএমআইয়ের সাথে চিত্র তৈরির বৈশিষ্ট্যটি বিভিন্ন দেশ এবং ভাষায় নিয়ে আসতে চলেছে, যাতে আরও বেশি লোক তাদের চিন্তাভাবনা এবং কল্পনাটিকে একটি ছবিতে রূপান্তর করতে পারে।

এআই (কৃত্রিম বুদ্ধিমত্তা) চ্যাটবট এখন বিশ্বের অন্যতম জনপ্রিয় সরঞ্জাম। চ্যাটবট এবং চ্যাটোবোটের মতো ব্যক্তিগত সহায়তা সরঞ্জামগুলি 2022 সালের নভেম্বরে ওপেনিংএআই জেনারেটর এআই প্রযুক্তি চ্যাটবট ‘চ্যাটজেপ্ট’ তৈরি করার পরে জনপ্রিয় হতে শুরু করার পরে জনপ্রিয় হতে শুরু করে। চ্যাটজিপিট ছাড়াও গুগল জেমি এবং মাইক্রোসফ্ট কপিলোট ব্যবহারকারীদের মধ্যে খুব জনপ্রিয়।

গুগল তাদের ব্যক্তিগত সহকারী জেমির উন্নতির জন্য ক্রমাগত কাজ করছে। এই মাসে, তিনটি নতুন আপডেট জ্যামে এসেছিল- বুধবার (8 ই অক্টোবর) শেষটি। আসুন এই নতুন আপডেটে কী রয়েছে তা সন্ধান করুন।

গুগল এখন জেমি চ্যাটে ‘ইমেজ 1’ নামক এআই মডেল যুক্ত করেছে। এটি এখন পর্যন্ত জেমিতে ব্যবহৃত সর্বাধিক উচ্চমানের এবং শক্তিশালী পাঠ্য-থেকে-চিত্র এআই মডেল। আপনি কল্পনা বা ভাবেন যে কোনও কমান্ড (প্রম্পট) কয়েক সেকেন্ডের মধ্যে তৈরি করা হবে। এটি হ’ল, গুগল জেমি এখন আপনার দেওয়া বিশদগুলির সাথে সামঞ্জস্য রেখে আগের চেয়ে আরও ভাল চিত্র বা চিত্র তৈরি করতে সক্ষম।

জেনিনি উন্নত গ্রাহকরা এমন চিত্রগুলি তৈরি করতে পারেন যা এখন এই বৈশিষ্ট্যের জন্য রয়েছে। ফলস্বরূপ, চিত্র বা চিত্র তৈরিতে আরও প্রকরণ দেখা যায়।

প্রাথমিকভাবে, কেবল ব্যবহারকারীরা ইংরেজি ভাষায় কমান্ড প্রম্পট সরবরাহ করতে পারেন। তবে গুগল বলেছে যে জিইএমআইয়ের সাথে চিত্রগুলি তৈরির বৈশিষ্ট্যটি বিভিন্ন দেশ এবং ভাষা আনতে চলেছে, যাতে আরও বেশি লোক তাদের চিন্তাভাবনা এবং কল্পনাটিকে একটি ছবিতে রূপান্তর করতে পারে।

8 ই অক্টোবর আপডেটের পরে, জেমিকে বিভিন্ন অ্যাপ্লিকেশন এবং পরিষেবাদির সাথে সংযুক্ত করা সম্ভব হয়েছিল। গুগল টাস্ক এবং গুগল কিপ পরিষেবাগুলি এইভাবেই এখন জেনিনিতে অ্যাক্সেস করতে সক্ষম হবে, তাই ব্যবহারকারীরা জিইএমআইয়ের মাধ্যমে গুগলের অ্যাপস এবং পরিষেবাগুলিতে এআই বৈশিষ্ট্যটি উপভোগ করতে সক্ষম হবেন। এগুলি ছাড়াও বিভিন্ন গুগল পরিষেবাদির সম্প্রসারণ এখন জেমিনি অ্যাপে যুক্ত করা যেতে পারে। গুগল ইকোসিস্টেমের অন্যান্য অ্যাপ্লিকেশন এবং পরিষেবাগুলিও জেমিতে যুক্ত করা হবে।

বিগত কয়েক বছরে, গুগল তাদের এআই ক্রিয়াকলাপকে আরও শক্তিশালী করেছে। বিশেষত, এআই গবেষণা সংস্থা ‘গুগল ডিপমাইন্ড’, তাদের মালিকানাধীন, ক্রমাগত এআই উদ্ভাবনের উপর ক্রমাগত কাজ করে চলেছে। নিঃসন্দেহে এটি সত্য যে গুগল সামনের দিনগুলিতে এআই সেক্টরে তাদের আবিষ্কার চালিয়ে যাবে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button