বাণিজ্যসর্বশেষ খবর

ঢাকার দুই বাজারে আজ রাতে ২০ লাখ ডিম বিক্রি

দেশের শীর্ষস্থানীয় ডিম উত্পাদনকারী সংস্থাগুলির কয়েকটি বুধবার রাতে তেজগাঁও এবং কপুর বাজারে রাজধানীতে 2 লক্ষ ডিম সরবরাহ করতে চলেছে। এই সংস্থাগুলি তাদের নিজস্ব উদ্যোগের মাধ্যমে এই ডিমগুলি সেনাবাহিনীতে পৌঁছে দেবে। প্রতিটি ডিম 5 পয়েসে 5 পয়েসে বিক্রি করা হবে। আর্ডার্স তারপরে ভোক্তা স্তরে ডিমগুলি 12 টাকার জন্য বিক্রি করবে। এই শর্তে, উত্পাদনকারী সংস্থাগুলি তাদের উদ্যোগটি কাটাতে 2 মিলিয়ন ডিম সরবরাহের উদ্যোগ নিয়েছে।

পোল্ট্রি শিল্পের সংগঠন বাংলাদেশের ব্রিডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাহুবুর রহমান ফার্স্ট লাইটকে বলেছিলেন যে বাংলাদেশ পোল্ট্রি ইন্ডাস্ট্রিজ সমন্বয় কমিটি বা পোল্ট্রি শিল্পের সাথে সম্পর্কিত সমস্ত দলের উদ্যোক্তাদের সমন্বয়ে বিপিআইসিসির একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল ।

মঙ্গলবার ডিমের দাম ও সরবরাহের বিষয়ে জাতীয় গ্রাহক অধিকার সুরক্ষা বিভাগের কার্যালয়ে একটি সভা অনুষ্ঠিত হয়েছিল। সভায় ডিম উত্পাদক, পাইকার এবং সরবরাহ উপস্থিত ছিলেন। সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে এখন থেকে বড় ডিম -উত্পাদনকারী সংস্থাগুলি এবং ছোট খামারগুলি স্থির মূল্যে সরাসরি সরকারের কাছে ডিম পাঠাবে। এই প্রক্রিয়াতে কোনও মধ্যস্থতাকারী থাকবে না।

কৃষি বিপণন অধিদফতর সম্প্রতি ডিমের ‘যৌক্তিক মূল্য’ ঠিক করেছে। ডিম প্রতি ডিম প্রতি ডিম প্রতি টি কে 5 পয়েস, পাইকারি স্তরে টি কে 5 পয়সা এবং খুচরা স্তরে টি কে 5 পয়সা (ডজন 12 পয়েস 3 পয়েস) স্থির করা হয়েছে।

ব্রিডার্স অ্যাসোসিয়েশনের সভাপতি মাহুবুর রহমান বলেছিলেন, “যেহেতু সংস্থাগুলি তাদের নিজস্ব উদ্যোগে ডিম সরবরাহ করার সিদ্ধান্ত নিয়েছে, তাই প্রতিটি ডিম টি কে 5 পয়েসে বিক্রি করা হবে। আমরা এই উদ্যোগটি নিয়েছি যে এই ঘৃণ্য লোকেরা ভোক্তা স্তরে ডিম বিক্রি করবে এই শর্তে আমরা এই উদ্যোগ নিয়েছি 12 রুপি।

ব্রিডার্স অ্যাসোসিয়েশনের মতে, কুতান বাজারে মোট ২ লক্ষ ডিম সরবরাহ করা হবে এবং তেজগাঁওয়েতে মোট ১ লক্ষ ডিম ডিম সরবরাহ করা হবে, যার মধ্যে কাজী ফার্মস, প্যারাগন পোল্ট্রি, পিপলস পোল্ট্রি, হীরা ডিম, নরিশ পোল্ট্রি, রানা ফিড সহ। কপুর বাজারে গ্রাহক বিভাগের চেয়ারম্যানের উপস্থিতিতে সরকার স্থির মূল্যে ডিম বিক্রির উদ্বোধন করার পরিকল্পনা করেছে।

বেশ কয়েকটি বড় পোল্ট্রি মালিকদের সাথে কথা বলে জানা গেছে যে বড় সংস্থাগুলির ডিমগুলি গতরাতে রাজধানীতে মূল দুটি পাইকারের কাছে আসে নি। তাদের ডিম সরবরাহের ক্রিয়াকলাপ আজ রাতে শুরু হবে।

এখন পোল্ট্রি শিল্পের উদ্যোগের সাথে এই প্রোগ্রামটির বাস্তবায়ন গ্রাহকদের জন্য ডিমের মান স্থিতিশীল রাখবে এবং মধ্যস্থতাকারীদের প্রভাব হ্রাস করা সম্ভব হবে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button