এই প’দ্ধ’তি’তে ঝ’কঝ’কে ক’রে ফে’লু’ন আ’প’না’র দাঁ’ত র’ই’ল ভি’ডি’ও

দাঁত মেরুদ’ণ্ডী প্রাণীদের মুখে অবস্থিত একটি অ’ঙ্গ। এটি খাদ্য চর্বণ ও কর্তনের (কা’টা) কাজে ব্যবহৃত হয়। অধিকাংশ প্রাণীর দে’হে দাঁতই হচ্ছে কঠিনতম অ’ঙ্গ। Suggested News Mgid Mgid বিজ্ঞানীরা ডায়াবেটিসের প্রধান শত্রু খুঁজে পেয়েছেন!

 

চিকিৎসা এখানে Diabex আসুন এবং MCW এ পার্টিতে যোগ দিন Casino MCW মুখের সুস্থতা অনেকাংশেই মুখ পরিষ্কার রাখা সংক্রা’ন্ত নিয়মিত চর্চার উপর নির্ভর করে। মুখ পরিষ্কার রাখার ফলে দাঁতের ক্ষ’য়রোগ, গিংগিভিটিজ, পিরিওডন্টাল রোগ,

 

হ্যালিটোসিস বা মুখের দুর্গন্ধ এবং অন্যান্য দন্তজনিত সমস্যা থেকে ব্যক্তি রক্ষা পায়। recommended by Mgid Mgid Green Coffee জিমে না গিয়ে সমান পেট পাওয়ার ৫টি সহজ উপায় আরও জানুন পেশাদারী এবং ব্যক্তিগত – উভয় পর্যায়েই এ ধরনের সচেতনতা প্রয়োজন।

 

সচেতনভাবে দাঁত ব্রাশ করার পাশাপাশি নিয়মিত দন্তচিকিৎসকের মাধ্যমে দাঁত পরিষ্কার করলে দাঁতের ক্যালকুলাস বা টারটার এবং দাঁতে অবস্থানরত ক্ষ’তিকর ব্যাকটেরিয়া দূরীভূ’ত হয়। পেশাদারীভাবে দাঁতের পরিষ্কারের জন্য টুথ স্কেলিং করা হয়।

 

এ পর্যায়ে বিভিন্ন ধরনের যন্ত্রপাতির প্রয়োগ দেখা যায়।দাঁত পরিষ্কার রাখার উদ্দেশ্যই হচ্ছে দাঁতের আবরণে ও ফাঁ’কা জায়গায় অবস্থানরত ক্ষ’তিকর ব্যাকটেরিয়াকে দূরে রাখা।

Leave a Comment