ছাতকে এক ইউপি সদস্যের বিরুদ্ধে প্রতিপক্ষের অপপ্রচার

বাংলাদেশ

ছাতক প্রতিনিধিঃ ছাতকে ছৈলা আফজালাবাদ ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সদস্য আবুল হোসেনের বিরুদ্ধে বিভিন্নভাবে অপপ্রচার চালানো হচ্ছে বলে তিনি জানিয়েছেন। সম্প্রতি একটি জাতীয় দৈনিকে খাদ্যবান্ধব কর্মসূচির তালিকায় মৃত ব্যক্তির নাম দেখিয়ে ইউপি সদস্যের বিরুদ্ধে চাল আত্মসাতের একটি সাজানো সংবাদ দেয়া হয়েছে। নির্বাচনে তার প্রতিপক্ষ প্রার্থী ও সহযোগীরা এ বিষয়ে কুৎসা রটানোতে লিপ্ত রয়েছে।

এতে ইউপি সদস্য আবুল হোসেন ও ইউনিয়নের চেয়ারম্যান গয়াছ আহমদের সম্মানহানি ঘটানো হয়েছে। সংবাদে উল্লেখ করা হয়েছে ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের সাজনা বেগম, আতিক উল্লাহ, মৃত তরিক উল্লাহ ও মৃত আরজান আলী ওই ইউপি সদস্যের আত্মীয়। তদন্তে দেখা গেছে তারা ইউপি সদস্যের কোনো আত্মীয় নয়। সংবাদটি সাজানো হয়েছে। ইউনিয়নের খাদ্যবান্ধব কর্মসূচির তালিকায় থাকা তরিক উল্লাহ চার মাস আগে মৃত্যুবরণ করেছেন। আরজান আলীও দু’মাস আগে মৃত্যুবরণ করেছেন।

এ দু’ব্যক্তি মৃত্যুবরণ করায় উপজেলা সমাজসেবা অধিদপ্তর কর্তৃক নাম পরিবর্তন না করা পর্যন্ত তরিক উল্লাহ নামীয় কার্ডের দুই কিস্তি চাল তার ছেলে শামীম আহমদ ও আরজান উল্লাহ নামীয় কার্ডের চাল তার ছেলে জাবেদ আহমদ উত্তোলন করে নিয়েছে। শামীম আহমদ ও জাবেদ আহমদ দু’দফা চাল উত্তোলন করে নিয়েছেন বলে তারা স্বীকার করেছেন। এদিকে ইউপি সদস্য আবুল হোসেন মৃত ব্যক্তিদের নামের চাল তুলে আত্মসাৎ করেছেন বলে একটি পত্রিকায় সংবাদ প্রকাশ করা হয়েছে। এ ব্যাপারে ইউপি সদস্য আবুল হোসেন জানান তালিকা প্রস্তুত করার সময়ে সরকারী কর্মকর্তারা তালিকা প্রস্তুত করেছেন।

তারা যাচাই বাচাই করেই তালিকা করেছেন। আমরা শুধু অনুমোদন দিয়েছি। এর মধ্যে যারা মারা গেছেন তাদের নাম উপজেলা সমাজসেবা অফিসে জানানো হয়েছে। তারা তদন্ত করে নামও পরিবর্তন করেছেন। এর মধ্যে দু’দফা চাল বিতরণ করা হলে মৃত ব্যক্তির সন্তানরা এ সুবিধা নিয়েছেন। বর্তমানে তার প্রতিপক্ষ সিরাজুল ইসলাম নামের একজন এ বিষয়ে কলকাঠি নেড়ে সামাজিকভাবে তাকে হেয় প্রতিপন্ন করায় লিপ্ত রয়েছেন বলে তিনি অভিযোগ করেন। এ ব্যাপারে ছৈলা আফজালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান গয়াছ আহমদ জানান খাদ্যবান্ধব কর্মসূচি’র চাল জিআর’র চাল বিতরণের নামের তালিকায় ইউপি সদস্য আবুল হোসেনের কোনো দূর্নীতি নেই। গ্রাম্য কোন্দলের কারনে হয়তো তাকে সমাজে হেয় করার লক্ষ্যে এরূপ মিথ্যাচার করা হয়েছে।##

আজকেরনিউজবিডি.কম
২৭ জুন ২০২০ ইং

 83 views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *