ছাতকে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানহানিকর অপপ্রচার, থানায় অভিযোগ

রাজনীতি

ছাতক প্রতিনিধিঃ ছাতকে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, নিজে তৈরি করা বিভিন্ন অনলাইন, ফেইক ফেইসবুকের পেইজ থেকে নানাভাবে অপপ্রচার চালিয়ে তাকে হয়রানি ও মানহানি ঘটিয়ে যাচ্ছে। অপপ্রচারকারীরা এসব ফেইসবুক আইডিতে তার ছবি সহ নানাধরণের ছবি যুক্ত করে অপপ্রচার অব্যাহত রেখেছে।

এ ব্যাপারে সকল অপপ্রচারকারী, ভুয়া ফেইসবুক আইডি ও অনুমোদন ছাড়া অনলাইন ওয়েব পেইজ ব্যাবহারকারীদের বিরুদ্ধে ব্যাবস্থা নেয়ার জন্য ছাতক থানা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে প্রমানপত্র সহ পৃথক অভিযোগ দিয়েছেন ছাতকের ছৈলা আফজালাবাদ ইউনিয়নের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামিলীগের যুগ্ম আহ্বায়ক গয়াছ আহমদ। গত ১২ জুন তিনি এ দু’টি অভিযোগ দেন। একটি অভিযোগে ছৈলা দেওগাও গ্রামের সুনু মিয়ার পুত্র নেছার আহমদের নাম রয়েছে। এ অভিযোগে নেছার আহমদ তার আইডি থেকে মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করার অভিযোগ প্রমাণসহ দিয়েছেন তিনি।

অভিযোগে উল্লেখ করা ফেইসবুক আইডি থেকে অশালীন, কুরুচিপূর্ণ, অশ্লীল সংবাদ ও স্ট্যাটাস দেয়ার ফলে ইউনিয়নের ৬ নং ওয়ার্ড ও পার্শ্ববর্তী ওয়ার্ডের জনসাধারণের মধ্যে তুমুল উত্তেজনার সৃষ্টি হয়েছে। এ নিয়ে এলাকায় দাঙ্গা সহ আইনশৃঙ্খলা ভঙ্গের মতো যেকোনো অঘটন ঘটতে পারে। এ নিয়ে একটি প্রতিবাদ সভা গত ১০ জুন লাকেশ্বর বাজারে অনুষ্ঠিত হয়েছে। ৬৬ জন লোকের উপস্থিতির স্বাক্ষর সম্বলিত সভার রেজুলেশনের কপিও অভিযোগের সাথে সংযুক্ত করা হয়েছে।

ফেইসবুক ও অনলাইন ব্যবহারকারীরা ছৈলা আফজালাবাদ ইউনিয়নের বাসিন্দা হলেও শামীম আহমদ তালুকদার নামের একজন সাংবাদিক পরিচয়ে চেয়ারম্যানের কাছে মোটা অঙ্কের চাদা চেয়েছিলেন। চাদা না দেয়ায় অপপ্রচারকারীদের সঙ্গে যুক্ত হয়ে চেয়ারম্যান ও তার পরিবারের বিরুদ্ধে এসটিভি নিউজ বিডি, সংবাদ প্রতিক্ষণ ডট কম, এলওএন ডট টিভি, একাত্তরের হাতিয়ার নামের অনলাইন সহ বিভিন্ন অনলাইন ও পেইজে তার বিরুদ্ধে মানহানিকর অপপ্রচার চালাচ্ছে।

এছাড়া এলাকার খবর, ছাতক বার্তা, বিলাস হোটেল, এলাকার তোতাপাখি ইত্যাদি বিভিন্ন ফেইক আইডি দিয়ে আঙ্গুর মিয়া, নেপাল দেবনাথ, নিরঞ্জন দেবনাথ, নজরুল ইসলাম, মাসুম আহমদ, এনামুল হক মাসুম সহ বেশ কয়েকজন দেশ ও বিদেশ থেকে ফেইসবুকে কুরুচিপূর্ণ অপপ্রচার করে লিঙ্ক ও স্ট্যাটাস শেয়ার করে যাচ্ছে।

এতে ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ সহ তার পরিবারের লোকজনের মানহানি ঘটছে। অনেক ক্ষেত্রে তার ছবি বিকৃত করে ভিডিও তৈরির মাধ্যমে ভিডিও আপলোড করে যাচ্ছে অ-অনুমোদিত অনলাইন ও ফেইসবুক পেইজে। এসব বিষয়ে ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম আহ্বায়ক গয়াছ আহমদ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানায় পৃথক দু’টি অভিযোগ দেন। অভিযোগের কপি বিভিন্ন দপ্তরেও দেয়া হয়েছে।##

আজকেরনিউজবিডি.কম
১৫ জুন ২০২০ ইং

 620 views

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *