ভূকশিমইল উচ্চ বিদ্যালয়ের সফল যারা-

শিক্ষা ও স্বাস্থ্য

খন্দকার আরিফিনঃ ভূকশিমইল উচ্চ বিদ্যালয়ের প্রাক্তণ ছাত্র- ছাত্রীদের সর্বক্ষেত্রে সফল পদচারণা বিদ্যমান। বাদ যায়নি সৃজনশীল উদ্যোগের মতো চ্যালেন্জ গ্রহণ। এমনি একজন সফল উদ্যোক্তা জনাব মুহিবুর রহমান (Muhibur Rahman) সমাজে প্রতিষ্ঠিত মানুষদের মধ্যে একজন। যিনি ১৯৯২ সালে প্রথম বিভাগে কৃতিত্বের সাথে এসএসসি পাশ করেন।

জন্ম জাবদা গ্রামে বাবা জনাব মরহুম নওয়াব আলী ভূকশিমইল ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ছিলেন। জনাব মুহিবুর বর্তমান চেয়ারম্যান অাজিজুর রহমান মনিরের ছোট ভাই।
মদন মোহন কলেজ থেকে এইচএসসি, অনার্স, মাস্টার্স সম্পন্ন করে শিক্ষাসহ বিভিন্ন ক্ষেত্রে সামাজিক উন্নয়নের উদ্যোগ গ্রহণ করেন। পাশাপাশি তিনি মদন মোহন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

বর্তমানে সিলেট কমার্স কলেজ, বিজ্ঞান ও প্রযুক্তি কলেজ,মুহিবুর রহমান একাডেমী ইডেন গার্ডেন স্কুল এন্ড কলেজ সহ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের সফল উদ্যোক্তা।
দুটি আবাসিক হোস্টেল এবং স্বাস্থ্য, পর্যটনসহ বিভিন্ন ক্ষেত্রে রয়েছে তার সফল পদচারণা।
তাঁর সফল উদ্যোগে প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানগুলোতে প্রায় তিন শতাধিক মানুষের কর্মসংস্থানের সুযোগ হয়েছে। পেয়েছেন স্বীকৃতি স্বরূপ অনেকগুলো পদকও।

অত্যন্ত অমায়িক, পরিশ্রমি মানুষ হিসেবে তিনি পরিচিত। প্রতিষ্ঠান গুলোকে ভালোবাসেন নিজের সন্তানের মতো। এমন বিনয়ী ও নিরহংকারী মানুষ আজতক দেখিনি। এতগুলো সফল শিক্ষা প্রতিষ্ঠানের জন্মদাতা হয়ে ও জীবনযাপন একেবারে ই সাদাসিধে। ভয়াবহ এ করোনা সংকটে ও কাজ করে যাচ্ছেন নিরলস। শিক্ষার মান উন্নয়নে উনার নিরন্তর প্রচেষ্টা তাকে ‘শিক্ষা-সাধক’ হিসেবে ই জনমনে প্রতিষ্ঠিত করেছে।

আজকেরনিউজবিডি.কম
৩১ মে ২০২০ ইং

 188 views

শেয়ার করুন

5 thoughts on “ভূকশিমইল উচ্চ বিদ্যালয়ের সফল যারা-

  1. এই পোষ্টে দেয়া ছবিটি আমার তুলা। কপিরাইট করার পারমিশন কে দিয়েছে আপনাদের? ছবিটি কোথা থেকে পেয়েছেন?

  2. তার মানে উনি নিওজটা করতে বলেছেন আপনাদের?

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *