বিশ্বসর্বশেষ খবর

লেবানন থেকে ইসরায়েলে নিক্ষেপ করা হয়েছে 90টি রকেট

লেবানন থেকে ইসরায়েলি ভূখণ্ডে 90টি রকেট নিক্ষেপ করা হয়েছে। ঘটনাটি ঘটেছে গতকাল স্থানীয় সময় রাত ৯টায়, ইসরায়েলি প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) নিশ্চিত করেছে। এতে বলা হয়েছে, অন্তত একটি রকেট উত্তর ইসরায়েলের হাইফা শহরে আঘাত হানে, তবে হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ রকেট হামলার দায় স্বীকার করেছে।

গত সোমবার লেবানন থেকে ইসরায়েলে ১১৫টি রকেট নিক্ষেপ করা হয়। আইডিএফের মতে, গত ২৪ ঘণ্টায় লেবাননে ১৪৬টি ইসরায়েলি হামলা হয়েছে। লেবাননে হামলায় কমপক্ষে 41 জন নিহত এবং 124 জন আহত হয়েছে।

গত বছরের ৭ অক্টোবর গাজায় যুদ্ধ শুরুর পর থেকে ফিলিস্তিনের স্বাধীনতা আন্দোলন হামাসের সমর্থনে হিজবুল্লাহ ইসরায়েলের সঙ্গে লড়াই করছে। ফলে লেবানন ও ইসরায়েল সীমান্তে রকেট ও ক্ষেপণাস্ত্র হামলা অব্যাহত থাকে।

লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, ইসরায়েলি স্থল আক্রমণের পর থেকে প্রায় 1,500 জন নিহত হয়েছে। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু বলেছেন, তারা লেবাননের সর্বত্র হিজবুল্লাহর ওপর হামলা চালিয়ে যাবে এবং তা নির্দয়ভাবে অব্যাহত থাকবে।

ইসরায়েলি বাহিনী দক্ষিণ লেবাননে হিজবুল্লাহর বিভিন্ন লক্ষ্যবস্তুতে হামলা চালিয়ে পরিস্থিতি আরও জটিল করে তুলেছে, যেখানে সম্প্রতি বেশ কয়েকটি হামলা হয়েছে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button