বাণিজ্যসর্বশেষ খবর

বাড়ছে সব ধরনের সঞ্চয়পত্রের সুদহার

সরকার সম্প্রতি সব ধরণের সঞ্চয়ের সুদের হার বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। বিশেষত পেনশনার আমানতের বিনিয়োগকারীদের জন্য, প্রতি মাসে নতুন সুবিধা হিসাবে সুদ সরবরাহ করা হয়েছে। এর আগে, এই সুদ প্রতি 6 মাসে প্রদান করা হত। অভ্যন্তরীণ সম্পদ বিভাগের একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল, যেখানে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) জানিয়েছেন। আবদুর রহমান খান উপস্থিত ছিলেন।

এছাড়াও, বৈদেশিক মুদ্রার সংকটকে মোকাবেলা করতে এবং বাজেটের ঘাটতি মেটাতে বিভিন্ন সঞ্চয় প্রকল্পগুলি বিনিয়োগের সময়কালের শেষে স্বয়ংক্রিয়ভাবে পুনরায় নিয়োগ করা হবে। এর মধ্যে রয়েছে মজুরি উপার্জনের উন্নয়ন বন্ড, মার্কিন ডলার প্রিমিয়াম বন্ড এবং মার্কিন ডলার বিনিয়োগ বন্ড।

বর্তমানে, সঞ্চয়গুলির সুদের হার ব্যাংক আমানতের তুলনায় উল্লেখযোগ্যভাবে বেশি। যেখানে ব্যাংকগুলি 5-7% সুদ প্রদান করছে, বিভিন্ন সঞ্চয় প্রকল্পের সুদের হার 8-12% পর্যন্ত। ফলস্বরূপ, সঞ্চয়গুলি এখনও সাধারণ নাগরিকদের জন্য একটি আকর্ষণীয় বিনিয়োগের মাধ্যম হিসাবে বিবেচিত হচ্ছে। গত কয়েক মাসে বিক্রয় হারও উল্লেখযোগ্যভাবে বৃদ্ধি পেয়েছে।

যদিও সরকারের পরিশোধের চাপ এবং আইএমএফের প্রভাবের কারণে এই সঞ্চয়কে নিরুৎসাহিত করার পদক্ষেপ নেওয়া হয়েছে, তবে সরকার এই খাতে আবার নিতে উত্সাহী হয়েছে।

Ajker News BD

আমরা প্রতিদিনের গুরুত্বপূর্ণ ঘটনাবলী, দেশের বর্তমান পরিস্থিতি, ব্যবসা-বাণিজ্য, খেলাধুলা, বিনোদন, প্রযুক্তি এবং জীবনযাত্রার বিভিন্ন দিক নিয়ে বিস্তারিত সংবাদ পরিবেশন করে। আজকের নিউজ বিডি তার দ্রুত আপডেট এবং নির্ভরযোগ্য সংবাদ সরবরাহের জন্য বিশেষভাবে পরিচিত, যা পাঠকদেরকে সবসময় সঠিক এবং সময়োপযোগী তথ্য প্রদান করে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button